কুমিল্লায় পুলিশের লুট হওয়া অস্ত্রসহ আটক এক

লেখক: স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ সপ্তাহ আগে

Spread the love

কুমিল্লা থেকে পুলিশের লুট হওয়া পিস্তলসহ একজন দুষ্কৃতিকারীকে গ্রেফতার করেছে কুমিল্লা র‌্যাব-১১ এর সদস্যরা। গত শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে কুমিল্লা মহানগরীর টমছন ব্রীজ এলাকা থেকে মো: তুহিন আলম (১৯) নামের একজনকে  গ্রেফতার করা হয়। মো: তুহিন আলম জেলার নাঙ্গলকোট উপজেলার খানগড়া গ্রামের মো: জাহাঙ্গীর আলমের ছেলে।  এসময় তার কাছ থেকে একটি পিস্তল, একটি ম্যাগজিন ও আট রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।
র‌্যাব-১১ এর কোম্পানী অধিনায়ক ও উপ-পরিচালক লে: কমান্ডার মাহমুদুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ এর সদস্যরা কুমিল্লা মহানগরীর টমছন ব্রিজ এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানের সময় একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন, আট রাউন্ড কার্তুজ সহ তুহিন আলম নামে একজনকে গ্রেফতার করতে সক্ষম হয়। র‌্যাব-১১ গ্রেফতার হওয়া তুহিন থেকে প্রাথমিকভাবে জানতে পারে তুহিন  গত পাঁচ আগষ্ট ঢাকার বাড্ডা থানায় আক্রমন করার সময় থানার অভ্যন্তরে থাকা অস্ত্র গোলাবারুদ সহ গুরুত্বপূর্ণ নথি লুটপাট ওধ্বংস  করে। লুটের সময় তুহিন উদ্ধারকৃত পিস্তল, ম্যাগজিন ও কার্তুজসমূহ তার কাছে অসৎ উদ্দেশ্যে নিজ হেফাজতে রেখে দেয়। পরবর্তীতে বিক্রয়ের উদ্দেশ্যে ঢাকা থেকে কুমিল্লায় আসলে র‌্যাব সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে পিস্তল, ম্যাগজিন ও কার্তুজসহ আটক করে। উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। পুলিশের অস্ত্র লুটের সঙ্গে জড়িতদের ধরতে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।
র‌্যাব-১১ কুমিল্লার কোম্পানী অধিনায়ক লে: কমান্ডার মাহমুদুল হাসান আরো জানান, র‌্যাব প্রতিষ্ঠা লগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার, আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত ভাবে অভিযান পরিচালনা করে থাকে। জঙ্গি, অস্ত্রধারী সন্ত্রাসী, ডাকাত, মাদক ব্যবসায়ী সহ বিভিন্ন অপরাধীকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১১, সিপিসি-২ নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে এবং এ অভিযান অব্যাহত থাকবে।

  • কুমিল্লা