ব্রাহ্মণপাড়ায় এইচএসসি ও আলিম পরীক্ষার ফলাফলে কলেজ শিক্ষার্থীরা এগিয়ে, জিপিএ-৫ পেয়েছে ৩৬১ জন শিক্ষার্থী

লেখক: স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৬ দিন আগে

Spread the love

মঙ্গলবার (১৫ অক্টোবর) দেশ জুড়ে প্রকাশিত এইচএসসি ও আলিম পরীক্ষার ফলাফলে কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় মাদ্রাসা শিক্ষার্থীদের পেছনে ফেলে কলেজ শিক্ষার্থীরা জিপিএ-৫ সহ পাশের দিক দিয়েও অনেক এগিয়ে রয়েছে। এ বছর এ উপজেলা থেকে এসএসসি পরীক্ষায় ২০৫৩ শিক্ষার্থী অংশ গ্রহণ করে ১৯৮৩ পাস করেছেন ও এর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৩১৩ জন পরিক্ষার্থী। আলিম পরীক্ষায় ৩২৬ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে ৩১২ জন পাস করেছেন ও এর মধ্যে জিপিএ-৫ পেছেন ৪৮ জন পরিক্ষার্থী। এ উপজেলায় এ বছর এইচএসসিতে পাসের হার ৯৬.৫৯০৪% ও আলিমে পাসের হার ৯৫.৭০৫৫%।
প্রাপ্ত ফলাফলে দেখা যায়, উপজেলার সাহেবাবাদ ডিগ্রি কলেজ থেকে ২৪৮ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছেন ২৩৪ জন শিক্ষার্থী ও জিপিএ-৫ পেয়েছে ৭ জন শিক্ষার্থী। আমির হোসেন জোবেদা ডিগ্রি কলেজ থেকে ২০৭ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছেন ১৯৮ জন শিক্ষার্থী ও জিপিএ-৫ পেয়েছে ১১ জন শিক্ষার্থী। মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ৬৩৫ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছেন ৬৩২ জন শিক্ষার্থী ও জিপিএ-৫ পেয়েছে ১৪০ জন শিক্ষার্থী। বড়ধুশিয়া আদর্শ কলেজ থেকে ৪৯ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছেন ৪৯ জন শিক্ষার্থী। সরকারি বঙ্গবন্ধু কলেজ থেকে ৯০ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছেন ৯০ জন শিক্ষার্থী ও জিপিএ-৫ পেয়েছে ৪ জন শিক্ষার্থী। শশীদল আলহাজ্ব মুহাম্মদ আবু তাহের কলেজ থেকে ৩৭৮ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছেন ৩৭৬ জন শিক্ষার্থী ও জিপিএ-৫ পেয়েছে ১২৯ জন শিক্ষার্থী। আবদুল মতিন খসরু মহিলা কলেজ থেকে ৮৭ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছেন ৮৬ জন শিক্ষার্থী ও জিপিএ-৫ পেয়েছে ৪ জন শিক্ষার্থী। আসাদনগর আবদুল মতিন খসরু কলেজ থেকে ৬০ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছেন ৫৫ জন শিক্ষার্থী ও জিপিএ-৫ পেয়েছে ১ জন শিক্ষার্থী। অধ্যক্ষ আব্দুল মজিদ দেওয়ান কলেজ থেকে ২২ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছেন ২ জন শিক্ষার্থী। চান্দলা কে বি হাইস্কুল এন্ড কলেজ থেকে ১৭৩ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছেন ১৫৮ জন শিক্ষার্থী ও জিপিএ-৫ পেয়েছে ১০ জন শিক্ষার্থী। ষাইটশালা আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে ২১ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছেন ২১ জন শিক্ষার্থী ও জিপিএ-৫ পেয়েছে ১ জন শিক্ষার্থী ও প্রফেসর সেকান্দর আলী ভূইয়া বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে ১৫ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছেন ১৪ জন শিক্ষার্থী।
এছাড়া আলিম পরীক্ষা উপজেলার বাগড়া দারুল উলুম ফাজিল মাদ্রাসা থেকে ৫২ জন পরিক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছে ৫০ জন শিক্ষার্থী, জিপিএ-৫ পেয়েছে ৪ জন শিক্ষার্থী। সাহেবাবাদ ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৬৫ জন পরিক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছে ৫৯ জন শিক্ষার্থী, জিপিএ-৫ পেয়েছে ৮ জন শিক্ষার্থী। শিদলাই দারুল ইসলাম ফাজিল মাদ্রাসা থেকে ৩৫ জন পরিক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছে ৩৫ জন শিক্ষার্থী, জিপিএ-৫ পেয়েছে ৮ জন শিক্ষার্থী। চান্দলা ইসলামিয়া গাউছিয়া আলিম মাদ্রাসা থেকে ৪৪ জন পরিক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছে ৪৪ জন শিক্ষার্থী, জিপিএ-৫ পেয়েছে ২ জন শিক্ষার্থী। মহালক্ষীপাড়া ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে ৪২ জন পরিক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছে ৪২ জন শিক্ষার্থী, জিপিএ-৫ পেয়েছে ১৭ জন শিক্ষার্থী। ইসলামাবাদ আলিম মাদ্রাসা থেকে ৩৩ জন পরিক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছে ৩১ জন শিক্ষার্থী, জিপিএ-৫ পেয়েছে ৩ জন শিক্ষার্থী। অলুয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে ২২ জন পরিক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছে ২১ জন শিক্ষার্থী, জিপিএ-৫ পেয়েছে ৪ জন শিক্ষার্থী ও বালিনা ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে ৩৩ জন পরিক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছে ৩০ জন শিক্ষার্থী, জিপিএ-৫ পেয়েছে ২ জন শিক্ষার্থী।
এর মধ্যে এইচএসসিতে বড়ধুশিয়া আদর্শ কলেজ, সরকারি বঙ্গবন্ধু কলেজ, গোপালনগর আদর্শ কলেজ, ষাইটশালা আদর্শ উচ্চ বিদ্যালয় কলেজ ও দাখিলে শিদলাই দারুল ইসলাম ফাজিল মাদ্রাসা, চান্দলা গাউছিয়া আলিম মাদ্রাসা ও মহালক্ষীপাড়া ইসলামিয়া আলিম মাদ্রাসার শিক্ষার্থীরা শতভাগ পাস করেছেন।

  • ব্রাহ্মণপাড়া