কুমিল্লায় ফেডারেশন কতৃক পরিচালিত হিফয খানায় ছড়াচ্ছে কোরআনের আলো

লেখক: নিজস্ব প্রতিনিধি
প্রকাশ: ৫ মাস আগে

Spread the love

ধর্মীয় শিক্ষার আলো ছড়াচ্ছে ফেডারেশন অফ বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন (এফবিজেও) পরিচালিত নুরে মদিনা হিফজুল কোরআন মডেল মাদ্রাসা ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাই ইউনিয়নের ১ নং ওয়ার্ডের লাড়ুচৌ পূর্ব পাড়ায় অবস্থিত হাফেজিয়া সুন্নিয়া মাদ্রাসা ও এতিমখানা। বিশিষ্ট সাংবাদিক নেত, সম্পাদক শিক্ষানুরাগী আলহাজ্ব এস এম মোরশেদ ধর্মীয় শিক্ষা প্রসারের লক্ষ্যে ২০২৪ সালে অল্প সময়ে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন সাংবাদিক এম এ মান্নান ।

৪.৫ শতক জমির উপর প্রতিষ্ঠিত মাদ্রাসাটির রয়েছে ১টি টিনের বেড়ায় তৈরি ঘর। প্রতিষ্ঠার পর থেকে এম এ মান্নান নিজস্ব অর্থায়নে মাদ্রাসায় অধ্যয়নরত এতিম, দরিদ্র মেধাবী কমলমতি শিক্ষার্থীদের সকল খরচসহ শিক্ষকদের মাসিক বেতন বহন করেন। ২জন হাফেজ, ও ১ন মাওলানা , একজন জেনারেল শিক্ষক দ্বারা পরিচালিত বর্তমানে মাদ্রাসাটিতে আবাসিকে মোট ২০ জন ছাত্র-ছাত্রী পড়াশুনা করছেন। মাদ্রাসার অধ্যনয়নরত ছাত্ররা বলেন, আমরা নতুন এই মাদ্রাসায় পড়াশুনা করছি।

মাদ্রাসার অধ্যনয়নরত ছাত্ররের অভিাবক বলেন, আমরা অনেক আনন্দিত আমাদের অবহেলিত এই ওর্য়াডের সাংবাদিক এম এ মান্নানের জনম্মে ধন্য আমরা আমাদের জীবনে কল্পনা না ও করিনি আমরা আজ মনে করছি আমরা হয়ত এই মাদ্রাসাটি আরো অনেক বড় এবং সরকারি ভবন হবে এ আমাদের সভাপতি আলহাজ্ব এস এম মোরশেদ স্যারের নিকট এলাকা বাসিরদাবী । এখানকার পড়াশুনার মান অনেক ভাল। তারা আরো বলেন, এই পর্যন্ত আমাদের খাওয়া দাওয়া ও বই পুস্তক সব মাদ্রাসা থেকে বহন করেন।

মাদ্রাসার মুহতামিম মাওলানা হাফেজ হাবিবুর রহমান (সোহেল)বলেন, সাংবাদিক এম এ মান্নান ওনার সম্পাদক সাহেব শিক্ষানুরাগী ব্যক্তিদের নিয়ে মাদ্রাসাটি প্রতিষ্টা করেছেন। এলাকার মানুষের জন ও তাদের সাধ্যমত সাহায্য সহযোগিতা করেন। মাদ্রাসাটি প্রতিষ্ঠার পর এ পর্যন্ত ১৪ জন ছাত্র-ছাত্রী ভর্তি হয়েছে। এবং আমি বিশেষ করে উক্ত মাদ্রাসার প্রতিষ্ঠাতা- মোহাম্মদ আবু জাহের সাহেবের দীর্ঘায়ূ কামনা করছি।

তিনি সমাজের ধর্মপ্রাণ ব্যক্তিদের সংস্কার কাজে শরিক হওয়ার জন্য ফেডারেশনের বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশনের চেয়ারম্যান আলহাজ্ব এস এম মোরশেদের আহ্বান।

  • কুমিল্লা