বাংলাদেশ স্কাউটস কুমিল্লা অঞ্চলের প্রতিভা
অন্বেষণ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

Spread the love

নিজস্ব প্রতিবেদক।।
পৃথিবীর সব শিশু ও কিশোরদের মেধা ও প্রতিভা আছে। শিশু ও কিশোরদের প্রতিভা বিকাশের অন্যতম মাধ্যম হল স্কাউটিং। স্কাউটদের সুপ্ত প্রতিভা বিকাশের জন্যই বাংলাদেশ স্কাউটস আয়োজন করছেন প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় অংশগ্রহন করে স্কাউটরা
সহশিক্ষা কার্যক্রমে নিজেদের যোগ্যতা ও সামর্থ্য প্রমান করতে পারে। গতকাল বাংলাদেশ স্কাউটস -কুমিল্লা অঞ্চলের আয়েজনে প্রতিভা অন্বেষণ প্রতিযোগির পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন বাংলাদেশ স্কাউটস পরিচালক প্রশিক্ষণ ফারুক আহাম্মদ।
আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র লালমাইয়ে প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতার আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক সম্পাদক মো. আখতারুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস – কুমিল্লা জেলার সহ-সভাপতি অধ্যক্ষ এম নার্গিস আক্তার,কুমিল্লা আইডিয়াল কলেজ এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মহিউদ্দিন লিটন। বাংলাদেশ স্কাউটস কুমিল্লা অঞ্চলের ডিআরসি প্রশিক্ষণ মো. মোজাম্মেল হোসেন এর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিআরসি স্পেশাল ইভেন্ট মো. বেল্লাল হোসেন।
এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা অঞ্চলের ডিআরসি সংগঠন ও বিধি মো. আবুল কাশেম, বাংলাদেশ স্কাউট এর লিডার ট্রেইনার আলম আরা সাফি,ডিআরসি মার্কেটিং আবদুর রাজ্জাক, ডিআরসি সমাজ উন্নয়ন মো. ফছিহ্ উর রহমান, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট তুহিন।
প্রতিভা অন্বেষণ প্রতিযোগিয় কুমিল্লা, চাদপুর, নোয়াখালী, ফেনী,ব্রাহ্মনবাড়িয়া,লক্ষীপুর জেলার কাব ও স্কাউটের শতাধিক স্কাউট সদস্য অংশগ্রহন করে। তাদের মধ্যে থেকে জাতীয় পর্যায়ে অংশগ্রহনের জন্য ২৯ জন্য নির্বাচিত করে পুরস্কার দেয়া হয়। সব শেষে স্কাউট ইউনিট লিডার বীর মুক্তিযোদ্ধা ফয়েজ আহমেদ, নিপা চৌধুরী ও স্কাউটদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

  • কুমিল্লা