বুড়িচংয়ে স্কুল ছাত্রকে বাজারে যাওয়ার প্রলোভন দেখি বলাৎকার করে হত্যা; একজন গ্রেপ্তার

লেখক: স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ সপ্তাহ আগে

Spread the love

স্কুল ছাত্র ইয়াসিনকে নিমসার বাজারে নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে নির্জন স্থানে নিয়ে যৌন নিপীড়ন (বলাৎকার) করে শ্বাসরোধে হত্যা করে পুকুরে গুম করে রাখে বিল্লাল হোসেন।ঘটনাটি ঘটেছে কুমিল্লার বুড়িচংয়ে। (৬ অক্টোবর ২০২৪) রোববার সন্ধ্যায় কুমিল্লা পুলিশ সুপারের নির্দেশনায় ও বুড়িচং থানার ভারপ্রাপ্ত ওসি আজিজুল হকের নেতৃত্বে হত্যাকান্ডের সাথে অভিযুক্ত বিল্লাল হোসেন(৩৭)কে আটক করে এসআই নূরুল ইসলাম।তাকে আটক করার পর পুলিশের কাছে স্বীকারোক্তি প্রদান করেন। নিহত ইয়াসিন(৯) বুড়িচং উপজেলার পূর্ণমতি গ্রামের চা দোকানদার আক্কাস মিয়ার ছেলে। সে পূর্ণমতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেনীর ছাত্র ছিলেন।

আটককৃত বিল্লাল হোসেন একই বাড়ির হারুনুর রশিদের ছেলে। সে পূর্ণমতি বাজারে তরকারি ব্যবসা করেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়,উপজেলার বুড়িচং সদর ইউনিয়নের পূর্ণমতি গ্রামের চা দোকানদার আক্কাস মিয়ার ছেলে ইয়াসিন (৯) গত ৩০ সেপ্টেম্বর সন্ধ্যায় পূর্ণমতি বাজার থেকে নিখোঁজ হয়। নিখোঁজের তাকে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে গত ১ অক্টোবর বুড়িচং থানায় একটি সাধারণ ডায়েরি করে।

নিখোঁজের ৬ দিন পর ৫ অক্টোবর বিকেলে নিমসার এলাকার ঢাকা – চট্টগ্রাম মহাসড়কের পাশের বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়ন এর নিমসার পরিহল পাড়ার একটি পুকুরে তার মরদেহ ভাসতে দেখে দেবপুর পুলিশ ফাঁড়িতে খবর দেয়।খবর পেয়ে দেবপুর পুলিশ ফাঁড়ির এস আই মোঃ শামীম আহমেদ সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করে।

লাশ উদ্ধারের পর এলাকার চাঞ্চল্যকর পরিবেশ সৃষ্টি হয় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রতিবাদের ঝড় উঠে। ৬ অক্টোবর রোববার সন্ধ্যায় বুড়িচং থানার এসআই নূরুল ইসলাম জানায়,অভিযুক্ত বিল্লাল হোসেনকে আটক করার পর হত্যার বিষয়টি স্বীকারোক্তি দিয়েছেন।তার কাছ থেকে জানা যায় স্কুল ছাত্র ইয়াসিনকে নিমসার বাজারে নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে নির্জন স্থানে নিয়ে যৌন নিপীড়ন (বলাৎকার) করে তখন ইয়াসিন বাড়িতে বলে দিবে এমন কথা বলায় তাকে শ্বাসরোধ করে পুকুরে গুম করে রাখে বিল্লাল হোসেন।স্থানীয় সূত্র জানায় নিহত ইয়াসিন মিয়ার পিতা একজন দরিদ্র চা দোকানদার। তিনি পূর্ণমতি বাজারে দোকানদারী করে। তার ৩ মেয়ে আর এই একজন ছেলে ছিল।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত ওসি আজিজুল হক উপরোক্ত ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন,স্কুল ছাত্রকে হত্যার অভিযোগে বিল্লাল হোসেনকে আটক করে তার স্বীকারোক্তি নিয়ে মামলার মাধ্যমে কুমিল্লা কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

  • বুড়িচং