ব্রাহ্মণপাড়ায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে সেনাবাহিনীর বীজ বিতরণ

লেখক: স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ সপ্তাহ আগে

Spread the love

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় সেনাবাহিনীর উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে শস্য বীজ বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় গতকাল মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলার ১৭শ ৫০ জন কৃষক ও কৃষানীর মধ্যে ২২শ কেজি সরিষার বীজ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
বীজ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. মাসুদ রানা ও ক্যাপ্টেন হাফিজ আহামেদ সৈকত।

এছাড়া সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নুরুল আমিন, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. রেহান উদ্দিন, উপসহকারী কৃষি কর্মকর্তা মো. হোসেন মিয়া, তোফাজ্জল হোসেন, আলেক হোসেন, আবুল হোসেন, শামীমুল ইসলাম ভূইয়া, ফাতেমা আক্তার, নাসিমা আক্তার, নাঈমা হক আখি, সাহেদা আফরিন সহ সেনাবাহিনীর একটি দল ও উপজলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা কৃষক, কৃষানী ও কৃষক, কৃষানীগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বন্যার শুরু থেকেই বন্যাদুর্গতদের উদ্ধার, আশ্রয়কেন্দ্রে প্রেরণ, নিত্য ব্যবহার্য জিনিসপত্র, শুকনো ও রান্না করা খাবার সরবরাহসহ নানা কার্যক্রম চালিয়ে আসছে সেনাবাহিনীর সদস্যরা।

উপজেলা প্রশাসন, কৃষি বিভাগ ও বৈষম্য বিরোধী ছাত্রআন্দোলনের সদস্যদের সহায়তায় এ কার্যক্রম পরিচালনা করছেন সেনাবাহিনী। পানি কমার সাথে সাথে বাড়ি ফেরা বন্যার্ত লোকজনকে পূনর্বাসনসহ কৃষকদের সহযোগিতায় কাজ করছেন সেনাসদস্যরা।

  • ব্রাহ্মণপাড়া