সৌদি আরবে বাংলাদেশি যুবকের মৃত্যু, পরিবারের দাবি হত্যা

লেখক: স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ মাস আগে

Spread the love

সৌদি আরবের ক্যাবেট সিটি এলাকায় মাদারীপুরের শিবচরের সুমন হাওলাদার (৩৮) নামে এক যুবকের রহস্যজনক মৃত্যু হয়েছে। পরিবারের দাবি সুমনকে হত্যা করা হয়েছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত শেষে দ্রুত মরদেহ দেশে আনার দাবি জানিয়েছে পরিবার।
মঙ্গলবার (২১ মে) সন্ধ্যায় সুমনের মৃত্যুর খবর পেয়ে পরিবারে শোকের ছায়া নেমে আসে। খবর পেয়ে প্রতিবেশীরাও নিহতের গ্রামের বাড়িতে ভিড় করছেন।
পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা যায়, শিবচর উপজেলার উমেদপুর ইউনিয়নের চর কমলাপুর গ্রামের মুদি দোকানী দাদন হাওলাদারের দুই ছেলে ও এক মেয়ে। এদের মধ্যে বড় সুমন হাওলাদার। পরিবারে আর্থিক স্বচ্ছলতা আনতে প্রায় ৫ বছর আগে সৌদি আরবে পাড়ি জমান সুমন। সেখানকার ক্যাবেট সিটির মরুভূমি সাইট এলাকায় বসবাস করতেন সুমন। সেখানে সুমন টেকনিশিয়ান হিসেবে এসির কাজ করতেন।
মঙ্গলবার সন্ধ্যায় সৌদি আরব থেকে সুমনের পরিবারের কাছে খবর আসে সেখানে এসির কাজ করার সময় একদল ভুয়া পুলিশের তাড়া খেয়ে বহুতল একটি ভবনের ছাদ থেকে পড়ে যান সুমন। এতে তিনি মারা যান। সুমনের এই মৃত্যুকে রহস্যজনক উল্লেখ করে তার পরিবার হত্যার অভিযোগ আনে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে মরদেহ দ্রুত দেশে আনার দাবিও জানিয়েছেন তারা।
সুমনের মা বানু বেগম বলেন, আমি শুনেছি সুমনের মাথার এক পাশ ছাড়া অন্য কোথাও আঘাতের চিহ্ন নেই। আর ছাদ থেকে পড়লে শরীরের বিভিন্ন স্থানে আঘাত থাকার কথা। তাই আমার মনে হয় আমার ছেলেকে হত্যা করা হয়েছে। তাই আমি সঠিক তদন্ত শেষে মরদেহ দ্রুত দেশে আনার দাবি করছি।
তিনি আরও বলেন, আমাদের সব শেষ হয়ে গেলো। আমাদের একটু ভালো রাখার জন্য সুমন সৌদি আরব গিয়েছিল। কিন্তু এখন সে নিজেই লাশ হয়ে গেলো। আমার ছেলে এভাবে আমাদের ছেড়ে চলে যেতে পারে না। তাকে কেউ পরিকল্পিতভাবে হত্যা করেছে। আমি এর বিচার চাই।

  • মাদারীপুর