ব্রাহ্মণপাড়ায় নাঈম ইসলাম দুর্জয় স্মারক বিএসএ ২য় মেধাবৃত্তি পুরস্কার বিতরণী অনুষ্ঠান

লেখক: স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

Spread the love



শিক্ষাই শক্তি, শিক্ষাই মুক্তি। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নয়নের শিখরে এগিয়ে যেতে পারে না। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে রাষ্ট্র পরিচালনা করবে। সেজন্য দরকার মেধাবিকাশ।
সে লক্ষ্যকে কেন্দ্র করে গত পহেলা জুলাই শনিবার কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার সর্ববৃহৎ অরাজনৈতিক ছাত্র সংগঠন “ব্রাহ্মণপাড়া স্টুডেন্টস এসোসিয়েশন- বিএসএ” কর্তৃক আয়োজিত হয় “নাঈম ইসলাম দূর্জয় স্মারক বিএসএ ২য় মেধাবৃত্তি পুরস্কার বিতরণী অনুষ্ঠান-২০২৩।

বিএসএ এর চান্দলা ইউনিয়নের এসইএম জাহিদুল ইসলাম নিহাল ও শিদলাই ইউনিয়নের সদস্য ফারহানা আক্তারের যৌথ পরিচলনায় এবং বিএসএ এর কার্যনির্বাহী কমিটির প্রধান নির্বাহী মো: সাফায়েত হক এর সভাপতিত্বে ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে বিএসএ কর্তৃক আয়োজিত এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা এড. আবুল হাশেম খান এমপি (বিএসএ এর প্রধান পৃষ্ঠপোষক) অসুস্থতার কারণে উপস্থিত থাকতে পারেননি।

তিনি সার্বক্ষণিক ফোনে প্রোগ্রামের খোঁজ খবর নিয়েছেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসএ এর প্রধান উপদেষ্টা, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ এম এ জাহের, ব্রাহ্মণপাড়া উপজেলার নির্বাহী অফিসার এবং বিএসএ এর প্রধান উপদেষ্টা সোহেল রানা,ঐতিহ্যবাহী সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু সালেক মোহাম্মদ সেলিম রেজা সৌরভ,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মাহমুদুর রহমান রুবেল, কুমিল্লা বিএমএ এর সাধারণ সম্পাদক ডা. আতাউর রহমান জসিম, কুমিল্লা আইডিয়েল কলেজের অধ্যক্ষ বিএসএ এর সম্মানিত উপদেষ্টা মহিউদ্দিন লিটন, সিদলাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম আলাউল আকবর, বাংলাদেশ ছাত্রলীগ ব্রাহ্মণপাড়া উপজেলা শাখার সভাপতি আনোয়ার হোসেম মিশন

। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাকালীন প্রধান নির্বাহী সদস্য মোঃ শফিউল আলম, বিএসএ এর স্বপ্নদ্রষ্টা আক্তারুজ্জামান রনি, বিএসএ এর মালাপাড়া ইউনিয়নের সাবেক এসইএম মতিউর রহমান রুবেল, বিএসএ সদর ইউনিয়নের সাবেক এসইএম সোহেল রানা বাপ্পি ও এ.এইচ.এম সাকিব, বিএসএ চান্দলা ইউনিয়নের সাবেক এসইএম উম্মে হাফসা খানম এবং বিএসএ শশীদল ইউনিয়নের সাবেক এসইএম হেলাল আবনূর রনি।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রোগ্রাম বাস্তবায়ন কমিটির আহবায়ক জামান সরকার৷ বিএসএ এর লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন মেধাবী শিক্ষার্থী বিএসএ সদর ইউনিয়নের এসইএম সাঈদ রাজু।
বিএসএ মেধাবৃত্তি নিয়ে কথা বলেন বিএসএ মেধাবৃত্তির স্বপ্নদ্রষ্টা বিএসএ এর সাবেক প্রধান নির্বাহী জনাব মেহেদী হাসান।
অনুষ্ঠানে আগামী এক বছরের জন্য জামান সরকার কে কার্যকরী কমিটির প্রধান নির্বাহী সদস্য করে কমিটি ঘোষণা করেন বিএসএ এর প্রধান উপদেষ্টা, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ এমএ জাহের।
উপজেলার ৮ টি ইউনিয়নের ৩৩ স্কুলের বৃত্তিপ্রাপ্ত ৭৪ জন শিক্ষার্থীরা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করে। ৬ষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে বিএসএ মেধাবৃত্তি পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানে বিএসএ এর সাবেক কার্যনির্বাহী সদস্য নাঈম ইসলাম দুর্জয়কে মরণোত্তর সম্মাননা স্মারক প্রদান করা হয়।
অনুষ্ঠানে কো-স্পন্সর হিসেবে ছিলেন সরকার এয়ার ট্রাভেলস ও সরকার ডিজিটাল প্রিন্টিং প্রেস, মল্লিকা গ্রুপ এবং ক্রিয়েটিভ লার্নিং একাডেমি । মিডিয়া পার্টনার ছিলেন দৈনিক ব্রাহ্মণপাড়া-বুড়িচং সংবাদ, ফুড পার্টনার ছিলেন টেস্টিফুড রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টার । এসময় বিএসএ এর সাবেক ও বর্তমান সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

  • ব্রাহ্মণপাড়া