কুমিল্লায় গৃহকর্মীকে গরম পানিতে ঝলসে দেওয়ার ঘটনায় গৃহকর্ত্রী কারাগারে

লেখক:
প্রকাশ: ২ years ago

Spread the love

নিজস্ব প্রতিবেদক।।
শিশু গৃহকর্মীকে মারধরের পর গরম পানি দিয়ে শরীর ঝলসে দেওয়ার ঘটনায় গৃহকর্ত্রী তাহমিনা তুহিনকে কারাগারে পাঠানো হয়েছে।
বুধবার (৪ জানুয়ারি) বিকেলে কুমিল্লা কোতয়ালী থানায় তাহমিনার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন ভুক্তভোগী শিশুর মামা ইব্রাহিম খলিল। পরে অভিযুক্ত গৃহকর্ত্রীকে গ্রেফতার দেখিয়ে কুমিল্লা কারাগারে পাঠানো হয়।
প্রতিনিধিকে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোর্শেদ।
তাহমিনা তুহিন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আবু তাহেরের স্ত্রী। ভুক্তভোগী শিশু গৃহকর্মীর বাড়ি জেলার দেবিদ্বার উপজেলার তেবাড়িয়া গ্রামে।
মঙ্গলবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় নগরীর ধর্মপুর ভিক্টোরিয়া কলেজ ডিগ্রি শাখা সংলগ্ন পূর্ব দৌলতপুর এলাকার এসআরটি প্যালেসের বাসায় শিশু গৃহকর্মীকে মারধর করা হয়। নির্যাতন সইতে না পেরে ভুক্তভোগী দোতলা থেকে লাফিয়ে বাড়ির পাশে একটি ছাত্রী হোস্টেলে আশ্রয় নেয়।
পরে স্থানীয়রা জড়ো হয়ে পুলিশে খবর দেন। এ সময় তাহমিনা তুহিন তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। তবে স্থানীয়দের কারণে নিতে পারেননি। পরে পুলিশ এসে শিশুটিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করে।
শিশুটি জানায়, চার বছর ধরে অধ্যক্ষ আবু তাহেরের কুমিল্লার বাসায় এবং মেয়ে ফাহমিদা তিমুর ঢাকার বাসায় কাজ করে আসছিল সে। কাজে দেরি হলে তাহমিনা ও তার মেয়ে ফাহমিদা বেত দিয়ে তাকে মারধর করতেন। সোমবার গরম পানি ঢেলে পা ঝলসে দেন তাহমিনা। মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে ফের মারধরের পর গরম পানি ঢালতে চাইলে শিশুটি দোতলা থেকে লাফিয়ে পড়ে পার্শ্ববর্তী ছাত্রী হোস্টেলে আশ্রয় নেয়।

  • কুমিল্লা