এইচএসসিতে টানা ৬ষ্ঠ বারের মতো শতভাগ পাস গোপালনগর আদর্শ কলেজ

লেখক: Sohel Islam
প্রকাশ: ৬ দিন আগে

Spread the love

এইচএসসিতে টানা ৬ষ্ঠ বারের মতো শতভাগ পাসের রেকর্ড অর্জন করেছে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার দুলালপুর ইউনিয়নের গোপালনগর আদর্শ কলেজ। মঙ্গলবার (১৫ অক্টোবর) কুমিল্লা শিক্ষাবোর্ড থেকে প্রকাশিত ফলাফল অনুযায়ী বোর্ড সেরা ১০টি কলেজের মধ্যে ৮ম স্থানে রয়েছে এ কলেজ। কর্তৃপক্ষ জানায় ব্রাক্ষণপাড়া উপজেলার শতভাগ পাস হওয়া ৪টি কলেজের ফলাফল বিবেচনায় প্রথম স্থানে রয়েছে তাদের কলেজ। পরীক্ষায় অংশগ্রহণকারী মোট ৬৮ শিক্ষার্থীই কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছেন ৬ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগের ৫ ও মানবিক বিভাগের রয়েছেন ১ জন। বিভাগভিত্তিক উত্তীর্ণ শিক্ষার্থীরা হলেন- বিজ্ঞানে  ১৪, ব্যবসায় শিক্ষায় ১৪ ও মানবিক বিভাগ থেকে ৪০ জন। প্রত্যাশিত ফলাফল পেয়ে কলেজটির প্রতিষ্ঠাতা মোহাম্মদ আসাদ উল্লাহ ভূঁইয়া, অধ্যক্ষ আনিসুর রহমান সোহেল, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, পরিচালনা পর্ষদ ও এলাকাবাসীর মধ্যে উচ্ছ্বাস বিরাজ করছে। অধ্যক্ষ সোহেল জানান, গত ২০২৩ সালের পরীক্ষায়ও ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে গোপালনগর আদর্শ কলেজ। ২০০৪ সালে প্রতিষ্ঠালগ্ন থেকেই ধাপে ধাপে সফলতার দিকে এগুলেও ২০১৮ সাল থেকে তিনি যোগদানের পর থেকে গৌরবময় সাফল্যের ধারা অব্যাহত রয়েছে। ইতিপূর্বে আমাদের কোনো জিপিএ-৫ ছিলো না। গত কয়েক বছর থেকে একাধিক পরীক্ষার্থীই এটি অর্জন করে আমাদের সুনাম বয়ে আনছে। মূলত পরিকল্পিত টিমওয়ার্ক এ কলেজটিকে দুর্বার গতিতে এগিয়ে নিচ্ছে। আমাদের স্লোগান Win not to lose. মিশন ২৬ উপজেলায় সেরা ও  মিশন ২০৩০ পুরো জেলায় সেরা হওয়া। আমার philosophy-নিজের প্রতি আস্থা, কঠোর পরিশ্রম ও সততা সফলতার দ্বার উন্মোচন করবেই।
প্রতিষ্ঠাতা মোহাম্মদ আসাদ উল্লাহ ভূঁইয়া- বলেন, সুশিক্ষিত জাতি গড়ার মহান লক্ষ্য নিয়েই এই কলেজটির যাত্রা শুরু হয়। সে আলোকেই পরিকল্পিত উদ্যোগে পরিচালিত হয়ে আসছে এর যাবতীয় কার্যক্রম। এ কারণেই আমাদের ধারাবাহিক সাফল্য অর্জন হচ্ছে। তিনি এবারের ফলাফলে নিজের সন্তুষ্টি প্রকাশ করেন।
কলেজের সভাপতি ও ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা স.ম আজহারুল ইসলাম বলেন- ফলাফল পেয়ে খুবই খুশি। তিনি শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের অভিনন্দন জানান। এ কলেজটির সামগ্রিক উন্নয়ন ও শিক্ষার্থী সংখ্যা বাড়াতে আমাদের বিভিন্ন পরিকল্পনা রয়েছে। ইতিমধ্যে এ বিষয়ে একটি এডহক কমিটি গঠন করা হয়েছে। আশা করি অচিরেই কার্যক্রম শুরু হবে।

  • ব্রাহ্মণপাড়া