সন্তান যেন মোবাইলে আসক্ত না হয়, সতর্ক থাকতে হবে অভিভাবকদের : এম এ মতিন এমবিএ

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

Spread the love

স্টাফ রিপোর্টারঃ
ডি এল এম গ্রুপের চেয়ারম্যান, দক্ষ সংগঠক ও বিশিষ্ট শিক্ষাবিদ এম এ মতিন এমবিএ বলেছেন, সন্তান যেন মোবাইল ফোনে আসক্ত না হয়, সেদিকে সতর্ক থাকতে হবে অভিভাবকদের। বুড়িচং উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী এই সদস্য বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাততে শক্তিশালী করতে হবে। তিনি বলেন, সন্তানের সোনালী ভবিষ্যৎ রচনা করতে তাদেরকে বেশি বেশি সময় দিতে হবে।
তিনি সিদ্ধিরগঞ্জের সাহেবপাড়ায় অবস্থিত আল-হেরা ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। ওই স্কুলের আলোচনা সভায় অন্য বক্তারা বলেন, অবিলম্বে ভাষাসৈনিকদের নামের তালিকা গেজেটভুক্ত করতে হবে। তারা বলেন, মুক্তিযোদ্ধাদের ন্যায় ভাষাসৈনিকদেরও তালিকা গেজেটভুক্ত করে তাদের যথাযথভাবে সম্মান প্রদর্শন করা আমাদের জাতীয় ও নৈতিক দায়িত্ব।
স্কুলটির উপদেষ্টা ও স্থানীয় শিক্ষানুরাগী আলহাজ্ব আবদুর রহিম মেম্বারের সভাপতিত্বে ও ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টার স্মৃতি পরিষদের সদস্য সচিব ও সিনিয়র সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন আলোর ফেরিওয়ালাখ্যাত মার্কিন যুক্তরাষ্ট্রপ্রবাসী শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চৌধুরী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মনছুরা মেহেনুর মতিন দিবা, ফারহানা মতিন লাবণ্য, শাহজালাল ইসলামী ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মিজানুর রহমান ভুইয়া, স্কুলটির উপদেষ্টা মোবারক হোসেন খান, আইন মন্ত্রণালয়ের হিসাবরক্ষণ অফিসার মো. আবু তাহের, বীর মুক্তিযোদ্ধা মীর মো. জাকারিয়া, ওয়ে হাউজিং প্রাইভেট লি.’র জোনাল ম্যানেজার হাসান আহম্মেদ, স্থানীয় শিক্ষানুরাগী শাহ আলম চৌধুরী সিআইপি, স্কুলের উপদেষ্টা শাহজাহান পাটোয়ারী, ফরহাদ হোসেন ভুইয়া, আনছার আলী মাস্টার, আশরাফ আনোয়ার, বেলাল হোসেন, আমির হোসেন ও মোফাজ্জল হোসেন প্রমুখ।
আলোচনা শেষে স্কুলটির বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার ৪০টি ইভেন্টে প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অর্জনকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।অনুষ্ঠানে স্মৃতির আয়নায় ‘ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টার’ গ্রন্থটির প্রদর্শনী অনুষ্ঠিত হয় এবং শিশু শিক্ষার্থীদের নানা সাংস্কৃতিক পরিবেশনা উপস্থাপিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানটি উপস্থাপনা করেন স্কুলের সহকারী শিক্ষক শাম্মী আক্তার।

  • ব্রাহ্মণপাড়া