মুরাদনগরে পূর্ব শত্রুতায় ফসলী জমি ধ্বংস করেছে দুর্বৃত্তরা

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

Spread the love

নিজস্ব প্রতিবেদক।।
দুই মাস আগে জমিতে চাষ শুরু করি, ব্যাংক লোন নিয়ে জমিতে সব টাকা খরচ করি। আশা ছিল এখান থেকে কিছু আয় হলে কষ্টের সংসারে পরিবার নিয়ে কিছুটা হলেও সুখে শান্তিতে দিনযাপন করব। রাতের আধারে কে বা কাহারা আমার জমির সমস্ত ফসল নষ্ট করে দিয়েছে আমি এদের উপযুক্ত বিচার চাই, ভবিষ্যতে যাতে আর কারোর এমন ক্ষতি না হয় এর জন্য উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করতে হবে। নিরিহ পেয়ে আমার সাথে এমনটা করেছে,এখন আমি পরিবার নিয়ে কীভাবে চলবো? কান্নাবিজড়িত কণ্ঠে এমনটাই বলছিলেন ফসলি জমির মালিক বিল্লাল হোসেন।
কুমিল্লার মুরাদনগরের ১৮ নং ছালিয়াকান্দি ইউপির আমপাল গ্রামে গতকাল গভীররাতে পূর্ব শত্রুতার জের ধরে অসহায় কৃষক মোহাম্মদ বিল্লাল হোসেনের বিশ শতাংশ জমি কেটে গুঁড়িয়ে দিয়েছে কিছু দুষ্কৃতিকারী। ফলে নিজেদের জমি নিয়ে চিন্তায় রয়েছে আশেপাশের সকল কৃষকরা। জমির ফসল নষ্ট করে দেওয়ায় ব্যাংক লোন নেওয়া টাকা পরিশোধ করা নিয়ে বিপাকে পরেছেন অসহায় কৃষক বিল্লাল হোসেন।
স্থানীয় ইউপি সদস্য বলেন, সকালে ঘটনাটি শোনার পরেই আমি বিল্লাল এর জমি দেখেছি। পূর্ব শত্রুতার কারণেই এই কাজটি হয়েছে এটা আমি নিশ্চিত। আগেও তার ধানের জমি নষ্ট করা হয়েছিল সে বিষয়ে তখন আমাকে কিছু জানানো হয়নি। আমি চাই প্রকৃত দোষীরা প্রকাশ্যে আসুক, তাদের যথোপযুক্ত শাস্তির আওতায় আনা হোক।

  • মুরাদনগর