ভারতে ট্রেনের বগিতে অগ্নিকাণ্ডে নিহত ১০

লেখক: অনলাইন ডেস্ক:
প্রকাশ: ১০ মাস আগে

ভারতের তামিলনাড়ুতে পুনালুর-মাদুরাই এক্সপ্রেস ট্রেনে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনা আহত হয়েছেন আরও ২০ জন।

শনিবার (২৬ আগস্ট) ভোরে মাদুরাই রেলস্টেশনের সামনে দাঁড়িয়ে থাকা ট্রেনটির একটি বগিতে এ অগ্নিকাণ্ড ঘটে। খবর এনডিটিভির।মাদুরাই জেলা কালেক্টর সঙ্গীতা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।জানা গেছে, ভোর ৫টা ১৫ মিনিটের দিকে বগিটিতে আগুন লাগে। এতে অবৈধভাবে রাখা গ্যাস সিলিন্ডার থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। রেল এবং দমকলকর্মীদের প্রচেষ্টায় সকাল সোয়া ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

পুনালুর-মাদুরাই এক্সপ্রেসের ও বগিটি ব্যক্তিগতভাবে ভাড়া নেওয়া হয়েছিল। এর যাত্রীরা এসেছিলেন উত্তর প্রদেশের লখনৌ থেকে। তারা ১৭ আগস্ট উত্তরপ্রদেশের লখনৌ থেকে যাত্রা শুরু করেন। রোববার তাদের চেন্নাই পৌছানোর কথা ছিল।

ভারতের দক্ষিণ রেলের পক্ষ থেকে একটি বিবৃতিতে বলা হয়, ‘পার্টি করার উদ্দেশ্যে ভাড়া করা বগিটি আলাদা করে মাদুরাই স্টেশনের কাছে রাখা হয়েছিল। কোচের যাত্রীরা লুকিয়ে গ্যাস সিলিন্ডার নিয়ে যাত্রা করছিলেন। যা নিয়মবিরুদ্ধ। এই গ্যাস সিলিন্ডার থেকেই আগুন লেগেছে বলে মনে করা হচ্ছে।’

এরই মধ্যে নিহতদের পরিবারকে ১০ লাখ রুপি করে অনুদান দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে।