ভারতের বিপক্ষে সিরিজে বাংলাদেশ স্কোয়াডে ১৫ বছরের ক্রিকেটার

লেখক: স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

Spread the love

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আগামী ২৮ এপ্রিল প্রথম ম্যাচে মঠে নামবে দুই দল। এবারের সিরিজের সবগুলো ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।
এই সিরিজে বাংলাদেশ স্কোয়াডে রয়েছে এক নতুন মুখ। অফস্পিনার সুমাইয়া আক্তারে বদলে বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে অভিষেকের অপেক্ষায় আছেন ১৫ বছর বয়সী তরুণী হাবিবা ইসলাম।
এছাড়া এই সিরিজে দলে ফিরেছেন উইকেটরক্ষক ব্যাটার রুবাইয়া হায়দার। তাকে ফারজানা আক্তারের বদলে স্কোয়াডে আনা হয়েছে।
বাংলাদেশ নারী ক্রিকেট দলের প্রধান নির্বাচক সাজ্জাদ আহমেদ বলেন, ‘আমরা দলে তেমন পরিবর্তন আনিনি। যেহেতু আমরা সিলেটে স্পোর্টিং উইকেটে খেলছি, তাই আমরা একজন অতিরিক্ত পেস বোলার নিয়েছি। আমাদের ওপেনিং ব্যাটার ও উইকেটরক্ষক রুবিয়া হায়দারও আছে, চোট কাটিয়ে ফিরেছেন। এটা একটা ভালো খবর।
তিনি আরও বলেন, আমি মনে করি, ‘ভারতের বিপক্ষে এই সিরিজ থেকেই আমাদের বিশ্বকাপ প্রস্তুতি শুরু হবে। আমাদের দল গঠন, পরিকল্পনা এবং কৌশল বিশ্বকাপের জন্য প্রস্তুত। আমরা এখন থেকে অন্য কোনো ফরম্যাটে খেলছি না। আমরা এখনও বলতে পারি না যে, এটাই বিশ্বকাপের জন্য আমাদের চূড়ান্ত স্কোয়াড। আমাদের সামনে এশিয়া কাপ, বিশ্বকাপের আগে আমরা আরেকটি হোম সিরিজ খেলার পরিকল্পনা করছি। আমাদের আরও ম্যাচ আছে, যেখানে কিছু পরিবর্তন আসতে পারে।
এই সিরিজের আগে বাংলাদেশ সফরে আসছিল অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। অসিদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল। ভারতের বিপক্ষে বাংলাদেশের বাকি ম্যাচগুলো হবে- ৩০ এপ্রিল, ২,৩ ও ৬ মে।
নিগার সুলতানা (অধিনায়ক), নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, শোভনা মোস্তারি, ঝর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারিহা ইসলাম, শোরিফা খাতুন, দিলারা আক্তার, রুবেয়া হায়দার, হাবিবা ইসলাম।