আগের টেস্টের সেঞ্চুরিয়ান জাকিরের এবার ফিফটি, লিড নিলো বাংলাদেশ

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

Spread the love

চট্টগ্রাম টেস্টে হয় অভিষেক। প্রথম টেস্টেই নিজের জাত চেনান জাকির হাসান। হাঁকান দুর্দান্ত এক সেঞ্চুরি। বাঁহাতি এই ওপেনার আরও একবার বাংলাদেশকে টেনে নেওয়ার চেষ্টা করছেন।

মিরপুর টেস্টে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে টপঅর্ডারের ব্যর্থতার মাঝে জাকির হাঁকিয়েছেন অনবদ্য এক ফিফটি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪১ ওভার শেষে বাংলাদেশ সংগ্রহ ৪ উইকেটে ১০০ রান। জাকির ৫১ আর লিটন দাস ১৪ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের লিড ১৩ রানের।

এই টেস্টে প্রথম ইনিংসেই ৮৭ রানে পিছিয়ে পড়েছে বাংলাদেশ। দ্বিতীয় দিনের শেষ বিকেলে দৃঢ়তা দেখিয়েছিলেন দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত আর জাকির হাসান। ৬ ওভারে বিনা উইকেটে ৭ রান তুলে দিন শেষ করেছিল বাংলাদেশ।

তবে তৃতীয় দিনের শুরুতেই বড় বিপদে পড়ে টাইগাররা। রবিচন্দ্রন অশ্বিনের বলে এলবিডব্লিউ হয়েছেন শান্ত (৫)। এরপর মোহাম্মদ সিরাজের দারুণ এক ডেলিভারি মুমিনুলের ব্যাট ছুঁয়ে চলে গেছে উইকেটরক্ষক রিশাভ পান্তের হাতে। মুমিনুলও করেন ৫।

সাকিব আল হাসান আরও একবার সেট হয়ে আউট হয়েছেন। ৩৬ বলে ১৩ করে উনাদকাটের বলে এক্সট্রা কভারে সহজ ক্যাচ দিয়েছেন বাংলাদেশ দলপতি।

মুশফিকুর রহিমও দলের হাল ধরতে পারেননি। ৯ রান করে এলবিডব্লিউ হয়েছেন অক্ষর প্যাটেলের স্পিনে। ৪ উইকেটে ৭১ রান নিয়ে তৃতীয় দিনের লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ।

এর আগে রিশাভ পান্ত আর শ্রেয়াস আইয়ারের ১৬৫ রানের এক জুটিতে ভর করে ভারত প্রথম ইনিংসে থামে ৩১৪ রানে। পান্ত ৯৩ আর আইয়ার করেন ৮৭ রান। মুমিনুল হকের ৮৪ রানে বাংলাদেশ প্রথম ইনিংসে করেছিল ২২৭।

  • ক্রিকেট