২০ এপ্রিল দেশের সব অধস্তন আদালতেও ঈদের ছুটি ঘোষণা

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১ বছর আগে

Spread the love

ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২০ এপ্রিল বৃহস্পতিবার দেশের সব অধস্তন আদালত ছুটি ঘোষণা করা হয়েছে। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মো. মশিয়ার রহমানের সই করা সার্কুলারে এ ছুটি ঘোষণা করা হয়েছে। রোববার (১৬ এপ্রিল) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত সার্কুলার থেকে এ তথ্য জানা গেছে।
গত ১১ এপ্রিল সরকারের নির্বাহী আদেশে এবারের ঈদের ছুটির সঙ্গে বৃহস্পতিবার (২০ এপ্রিল) বাড়তি একদিন সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এ ছুটির আদেশ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
এর আগে গত ১০ এপ্রিল অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে ২০ এপ্রিল বৃহস্পতিবার ছুটির সিদ্ধান্ত নেয় সরকার। ২০ এপ্রিল ছুটির কারণে এবার ঈদে টানা পাঁচ বা ছয় দিনের ছুটি পাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। প্রজ্ঞাপনে বলা হয়, সরকার আগামী ২০ এপ্রিল (বৃহস্পতিবার) পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সাধারণ ছুটি ঘোষণা করলো।
গত সোমবার মন্ত্রিপরিষদ সচিব বলেছিলেন, এবার ২০ এপ্রিল বৃহস্পতিবার সরকারি ছুটি হিসেবে থাকবে। ১৯ এপ্রিল শবে কদরের ছুটি। সেক্ষেত্রে ২০ এপ্রিল একদিন খোলা থাকে। তবে মানুষের যাতায়াত যাতে নির্বিঘ্ন হয়, মানুষের ভ্রমণটা যাতে মসৃণ হয়, সেজন্য ছুটি ঘোষণা করা হয়েছে।

  • বাংলাদেশ