রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের সঙ্গে ‘গোলাগুলি’ আরসা কমান্ডার নিহত

লেখক: স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

Spread the love

কক্সবাজারের উখিয়া উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যদের সঙ্গে আরসার সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় গুলিতে আরসার এক কমান্ডার নিহত হয়েছেন।

সোমবার (১০ জুলাই) ভোরে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-১৭-এ ঘটনাটি ঘটে বলে প্রতিনিধিকে জানিয়েছেন ১৪ এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি সৈয়দ হারুন রশিদ।

নিহত হোসেন আহমেদ কায়সার (৩৫) উখিয়ার ক্যাম্প-১৭ ব্লক-এইস/৭৯ এর জাফর হোসেনের ছেলে। তিনি হুসেন মাঝি হিসেবে পরিচিত।

১৪ এপিবিএনের অধিনায়ক হারুন রশিদ বলেন, ভোরে ক্যাম্প-১৭ এলাকায় আরসার শীর্ষ কমান্ডার হোসেন আহমেদ কায়সারের অবস্থান জেনে অভিযানে যান এপিবিএনের সদস্যরা। আরসার সদস্যরা পুলিশের ওপর গুলি ছুড়েন। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। গুলিতে আরসার শীর্ষ কমান্ডার হোসেন আহমেদ কায়সার নিহত হন। এ সময় দুটি ওয়ান শুটারগান গান, ছয় রাউন্ড গুলি ও ওয়াকি টকি জব্দ করা হয়।

তিনি আরও বলেন, নিহত হোসেন মাঝি একাধিক হত্যা মামলার আসামি। তার সহযোগীদের ধরতে প্রচেষ্টা চলছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী প্রতিনিধিকে বলেন, ক্যাম্প-১৭-এ আরসা ও এপিবিএন সদস্যদের গোলাগুলি ঘটে। আরসার এক কমান্ডার গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। খবর পেয়ে আমরা মরদেহের সুরতহাল করি। ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

শুক্রবার সকালে আরসা ও আরএসও সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এতে পাঁচজন আরসা সন্ত্রাসী নিহত হন। একইদিন সন্ধ্যায় পাহাড়ি ঢালুতে মিলেছে আরও এক রোহিঙ্গার গলাকাটা মরদেহ। এর তিনদিনের মাথায় এবার পুলিশের সঙ্গে গোলাগুলি ও হুসেন মাঝি নিহতের ঘটনা ঘটলো।

  • বাংলাদেশ