ব্রাহ্মণপাড়ায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে মোমবাতি প্রোজ্জ্বলন

লেখক: আতাউর রহমান
প্রকাশ: ৯ মাস আগে

Spread the love

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় মোমবাতি প্রোজ্জ্বলনের মাধ্যমে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করা হয়। বৃহস্পতিবার ( ১৪ ডিসেম্বর ) সন্ধ্যায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা শহীদ স্মৃতিসৌধ ও কেন্দ্রীয় শহিদমিনার চত্বরে মোমবাতি প্রোজ্জ্বলন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ( ভারপ্রাপ্ত ) আমিনুল ইসলাম সুজন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও স ম আজহারুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, ব্রাহ্মণপাড়া থানার ওসি এস এম আতিক উল্লাহ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ইদ্রিস মিয়া মাস্টার, “দৈনিক ব্রাহ্মণপাড়া বুড়িচং সংবাদ” এর প্রকাশক ও সম্পাদক সাংবাদিক সৈয়দ আহাম্মদ লাভলু প্রমুখ।
এর আগে দিবসটি উপলক্ষে সকালে শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এতে ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও স ম আজহারুল ইসলামের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ, সামাজিক সংগঠন, রাজনৈতিক সংগঠ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সাংবাদিক, সুধীজন ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। পরে দিনব্যাপী শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা সহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

  • ব্রাহ্মণপাড়া