ব্রাহ্মণপাড়ার চান্দলা বাজারে সড়কে ফলের দোকান

লেখক:
প্রকাশ: ২ years ago

Spread the love

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা বাজারে অধিকাংশ ফুটপাত ও রাস্তা দখল করে ফল ও অন্যান্য ব্যবসা চালিয়ে যাচ্ছেন ব্যবসায়ীরা। এতে যাত্রী সাধারণ ও পথচারী ভোগান্তির স্বীকার হচ্ছেন। দিনের পর দিন এ অবস্থা চললেও বাজার কর্তৃপক্ষ ফুটপাত দখলমুক্ত করার কোনো উদ্যোগ নিচ্ছে না বলে অভিযোগ রয়েছে এলাকাবাসীর।
এলাকাবাসী সূত্রে জানা যায়, ইউনিয়নের অনেক পুরাতন বাজার এটি। কুমিল্লা-চান্দলা-মীরপুর সড়কের চান্দলা বাজারের এ অংশটিতে ফলের দোকানসহ বিভিন্ন ভ্রাম্যমান দোকান চালিয়ে আসছে একটি মহল। এর মধ্যে অধিকাংশ দোকানই দাঁড়িয়ে আছে ফুটপাত দখল করে।
সরেজমিনে রবিবার বাজারে গিয়ে দেখা যায়, মধ্যে বাজারের দুই পাশে দখল করে রমরমা ফলসহ অন্যান্য ব্যবসা চালিয়ে যাচ্ছে একশ্রেণির লোক।
বাড়ানী এলাকার গৃহিণী লাইলী আক্তার, আলেয়া বেগম ও মমতাজ বানু অভিযোগ করেন, এমনিতেই রাস্তাগুলো অপ্রশস্থ। ভ্যান, সিএনজি অটোরিকশা, ইজিবাইক, মোটরসাইকেল রাস্তার ওপরই রাখা থাকে। ফুটপাত দিয়েও হাঁটার উপায় নেই। ফুটপাতগুলো দোকানিরা দখল করে রেখেছে। চলাচলে দারুণ বিড়ম্বনায় পড়তে হয়। এবং বাজারে প্রায় সময়ই যানজট লেগে থাকে।
চান্দলা গ্রামের আজাদ মিয়া জানান, বাজাইড়া দিনে রাস্তাসহ দখল করে ব্যবসায়ীরা তাদের রমরমা ব্যবসা চালিয়ে যায় এবং এ বাজার এলাকায় রাস্তা দিয়েও হাঁটা যায় না।
এ ব্যাপারে পরিবহনের সাথে সম্পৃক্ত শামীম আহমেদ বলেন, রাস্তায় বসানো দোকানীদের কারনে যানজট লেগে থাকে, যানজট নিরসনে আমরা কাজ করে যাচ্ছি।
এ বিষয়ে চান্দলা বাজার পরিচালনা কমিটির সভাপতি মোঃ কনু মিয়া বলেন, আমরা ব্যবসায়ীদের সাথে কথা বলেছি, অচিরেই তাদের জায়গা আরো কমিয়ে দেওয়া হবে ।
এ ব্যপারে চান্দলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর ফারুক বলেন, বাজার কমিটি রাস্তার মধ্যে দোকান বসিয়েছে, আমরা এ নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে দ্রুত সমস্যার সমাধান করব।

  • ব্রাহ্মণপাড়া