ব্রাহ্মণপাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানে জরিমানা

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

Spread the love

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখা, অধিক মূল্যে পণ্য বিক্রয়সহ নানা অপরাধে ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২৬ হাজার ৮শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার ব্রাহ্মণপাড়া সদর বাজার ও শশীদল বাজারসহ বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন।
এতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা। অভিযানে স্যানিটারি ইন্সপেক্টর পারভীন সুলতানা ও থানা পুলিশের একটি দল উপস্থিত থেকে সহযোগিতা করেন।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ব্রাহ্মণপাড়া বাজারের অভিযানে দন্ডিতদের মধ্যে মোশাররফ হোসেনকে অধিক মূল্যে পণ্য বিক্রির দায়ে ৩ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ খেজুর, কেক, মধু ও বিস্কিট বিক্রির অপরাধে শরিফুল ইসলামকে ৫ হাজার টাকা, এবং ড্রাইভিং লাইসেন্সসহ মোটরসাইকেলের কাগজপত্র না থাকায় আরো ৬ জনকে ১ হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। এছাড়া উপজেলার শশীদল বাজারে মেয়াদোত্তীর্ণ আচার ও সস বিক্রির দায়ে চেয়ারম্যান মার্কেটের ব্যবসায়ী শহীদুল ইসলামকে দশ হাজার টাকা ও ভারতীয় সাবান বিক্রির দায়ে হুমায়ূন কবিরকে দুই হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়। এছাড়া মোটরসাইকেলের কাগজপত্র না থাকায় মো. রতন নামের এক ব্যক্তিকে ৮শ টাকা জরিমানা করা হয়।
অভিযানের বিষয়ে ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা বলেন, এটি নিয়মিত অভিযানের অংশ। এ অভিযান অব্যাহত থাকবে।

  • ব্রাহ্মণপাড়া