বুড়িচং সীমান্তে অনুপ্রবেশকালে বাংলাদেশী নাগরিক আটক

লেখক: স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ সপ্তাহ আগে

Spread the love

কুমিল্লার সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশকালে একজন বাংলাদেশী নাগরিককে আটক করেছে সুলতানপুর ব্যাটালিয়ন (৬০ বিজিবি)।

সোমবার রাতে বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়নের খারেরা বিওপির টহল দল সীমান্ত এলাকা থেকে বাংলাদেশী নাগরিক মোঃ আহাদ শেখ (৪০) কে আটক করে। আটককৃত আহাদ শেখ গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার রামদিয়া গ্রামের মৃত মোসলেম শেখের ছেলে।

মঙ্গলবার দুপুরে সুলতানপুর ব্যাটালিয়ন (৬০বিজিবি) অধিনায়ক লেঃকর্নেল এ এম জাবের বিন জব্বার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ৭ অক্টোবর ২০২৪ তারিখ রাত সোয়া ৯ টায় সুলতানপুর ব্যাটালিয়ন (৬০ বিজিবি) এর অধীনস্থ খারেরা বিওপির টহল দল সীমান্ত এলাকায় টহল পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার ২০৭১/এম হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পাহাড়পুর বেলবাড়ি নামক স্থানে বাংলাদেশী নাগরিক মোঃ আহাদ শেখ’কে আটক করে।

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানা যায়, বিগত দুইমাস পূর্বে কুমিল্লা সীমান্ত এলাকা দিয়ে ভারতের আগরতলায় রাজমিস্ত্রী কাজের উদ্দেশ্যে অবৈধভাবে গমন করেছিল। উল্লিখিত আটককৃত ব্যক্তিকে তল্লাশী করে বাংলাদেশী নগদ ২২ হাজার টাকা ও ব্যক্তিগত ব্যবহৃত ১টি মোবাইল ফোন জব্দ করা হয়।

আটককৃত বাংলাদেশী নাগরিককে পাসপোর্টবিহীন অবৈধভাবে ভারত হতে বাংলাদেশের অভ্যন্তরে অনুপ্রবেশের দায়ে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কুমিল্লা জেলার বুড়িচং থানায় সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক জানায়, এ ঘটনায় বিজির পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। আসামীকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

  • বুড়িচং