পারিবারিক সম্পত্তি জোরপূর্বক ভোগদখলের অভিযোগ

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদলে পারিবারিক সম্পত্তি জোরপূর্বক ভোগদখলের অভিযোগ এনে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরাবর নিখিত অভিযোগ করেন ভুক্তভোগীরা।
এ ব্যাপারে ভুক্তভোগী শশীদল গ্রামের মৃত আবু তাহেরের ছেলে তফাজ্জল হোসেন ও মৃত মনিরুল হক সেলিমের ছেলে কামরুল হক মেহেদী অভিযোগে উল্লেখ করে বলেন, আমাদের পূর্ব পুরুষের আমলে সি,এস খতিয়ানে বাড়ি, পুকুর, নাল,জমি, ভিটি ও দোকানসহ বিভিন্ন দাগে ১৯৩ শতক জায়গা আমাদের পূর্ব পুরুষেরা রেখে গেছেন। আমাদের পূর্ব পুরুষেরা মৃত্যুবরন করার পর আমাদের দাদারা ৪ ভাই উক্ত সম্পত্তি ভোগদখল করে আসছিল। উক্ত জায়গার মধ্যে ৪ দাদা প্রতি জনে ৪৮.২৫ শতক করে পাওয়ার কথা, বর্তমানে সরজমিনে গিয়ে দেখা যায়, আমাদের পিতার কারো বি,এস খতিয়ানে ৩৫, ৪৩, ৪৬, ও ৫৬ শতক করে লিপিবদ্ধ হয়েছে। আমরা অন্যান্য ওয়ারিশ মৃত আলফু মিয়ার ছেলে মোঃ মজিবুর রহমান(মজু), শফিকুর রহমান, রফিকুল ইসলাম, হাবিবুর রহমান, মৃত বাচ্চু মিয়ার ছেলে এলবিন, মৃত আবুল কাশেমের ছেলে আমানত উল্লাহ বাবু ও সানি এবং মৃত জাহাঙ্গীর আলম এর ছেলে সাফি তারা সকলে উক্ত ওয়ারিশ সম্পত্তির বেশি জোরপূর্বক দখল করে রেখেছে। আমরা কয়েক ওয়ারিশ সূত্রে আওলাদরা সঠিক কাগজ পত্র দেখা দখলদারের আপত্তি জানাই।দীর্ঘদিন থেকে কাগজপত্র ও জায়গা ঠিক করে দিবে বলে আশ্বাস দিলেও কোন প্রকার সুরাহ করে নাই, মাঝে মধ্যে তাদের কাছে সুরাহের বিষয়টি জানতে চাইলে মজিবুর রহমান ও এলবিন গংরা আমাদের ভয়ভীতি প্রদর্শন ও ক্ষমতার অপব্যবহার করে থাকেন। এ ব্যাপারে মৃত আবু তাহেরের ছেলে তফাজ্জল হোসেন বলেন, আমার বাবা ও চাচারা বিএস খতিয়ানে ৩৫ শতক পায়, সরেজমিনে গিয়ে মেপে পাই ২৫ শতক, আমরা পাওয়ার কথা ৪৮.২৫ শতক এবং মনিরুল ইসলাম সেলিমের ও সম্পত্তি অনেক কম রয়েছে। তারা আরো বলেন, আমাদের প্রতি জোরজুলুম এবং হুমকি-ধমকির কারনে সঠিক বিচারের আশায় চেয়ারম্যান এর নিকট লিখিত আবেদন করি।
এ ব্যাপারে শশীদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুল ইসলাম রিয়াদ বলেন, আমি একটি লিখিত অভিযোগ পেয়েছি, আচিরেই উভয় পক্ষকে নোটিশের মাধ্যমে কাগজপত্র দেখে সঠিক সুরাহ করতে চেষ্টা করবো।

  • ব্রাহ্মণপাড়া