নোয়াখালী-কুমিল্লা-ফেনীতে ভারী বৃষ্টি থাকতে পারে আরও ৪৮ ঘণ্টা

লেখক: স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ সপ্তাহ আগে

Spread the love

সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে সারাদেশে বৃষ্টিপাত বেড়েছে। সেই সঙ্গে চট্টগ্রাম বিভাগের সব জেলায় আগামী ৪৮ ঘণ্টায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক জানিয়েছেন, নোয়াখালী, কুমিল্লা ও ফেনী অঞ্চলে আজ অনবরত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টিপাত আগামীকাল বিকেলের দিকে কমতে পারে। অন্যদিকে চট্টগ্রামের সীতাকুণ্ড, খাগড়াছড়িসহ পাহাড়ি অঞ্চলে আগামী ২ দিনের বেশি ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।
তিনি আরও জানান, বর্তমানে উত্তরবঙ্গে বৃষ্টিপাত কমে আসছে। আগামী ২৬ তারিখ থেকে সারাদেশে বৃষ্টিপাত কমে আসতে পারে।
আজ (২২ আগস্ট) সকাল থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে তিনি বলেন, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।
এসময়ে সারাদেশে দিনের এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
এদিকে গতকাল বুধবার সকাল থেকে (বৃহস্পতিবার) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ১৮৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে কুমিল্লায়। এসময় নোয়াখালীতে ১৫০ মিলিমিটার, সিলেটের শ্রীমঙ্গলে ১১৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। গতকাল দেশে সর্বোচ্চ ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

  • বাংলাদেশ