নির্বাচন যারা প্রতিহতের চেষ্টা করবে, জনগণ অতীতের মতো তাদের প্রতিহত করবে–তাজুল ইসলাম

লেখক: স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১১ মাস আগে

Spread the love

সারা পৃথিবীর কোনো দেশেই অসাংবিধানিক সরকার মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করেনি বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম। তিনি বলেছেন,‘আমাদের দেশের সামরিক শাসকরাও নিজেদের ভাগ্য উন্নয়নে ব্যস্ত ছিল। সাংবিধানিক ধারাবাহিকতায় দেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচন যারা প্রতিহতের চেষ্টা করবে, দেশপ্রেমিক জনগণ অতীতের মতো তাদের প্রতিহত করবে।
গত বৃহস্পতিবার দুপুর ১২টায় কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় নবনির্মিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম এসব কথা বলেন।
অনুষ্ঠানে তত্ত্বাবধায়ক ব্যবস্থাকে বিতর্কিত করার জন্য বিএনপিকে দায়ী করে তিনি বলেন, ‘বিচারপতি কে এম হাসানকে তত্ত্বাবধায়ক সরকার প্রধান করার জন্য বিচারপতিদের বয়সসীমা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছিল কে? তৎকালীন রাষ্ট্রপতি ইয়াজ উদ্দিন আহমেদ নিজেই কিভাবে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হয়েছিলেন?’
বিএনপিকে সর্বোচ্চ আদালতের রায়ের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘ন্যাড়া বেলতলায় একবার গেলেও বিএনপি বারবার বেলতলায় যায়। এ দেশের মানুষ তত্ত্বাবধায়ক সরকারের বিষফোঁড়া আর ফিরে আসতে দেবে না।’
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্নের কথা উল্লেখ করে তাজুল ইসলাম বলেন, ‘বাংলাদেশের মানুষ পরিশ্রমী এবং বাংলাদেশের মাটি উর্বর হওয়ার পরও পশ্চিম পাকিস্তানিরা আমাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করেছে।
এ জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার সংগ্রামে পুরো বাংলাদেশকে ঐক্যবদ্ধ করেন। মানুষের মর্যাদা প্রতিষ্ঠার সংগ্রামে স্বাধীনতা অর্জন করেন। যখন তিনি নতুন দেশ গড়ার প্রত্যয়ে যাত্রা শুরু করেছিলেন তখনই ঘাতকেরা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালিকে হত্যা করে। তবে ঘাতকদের ষড়যন্ত্র সফল হয়নি, কারণ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার হাত ধরে আজ বাংলাদেশ পৃথিবীর বুকে সম্মানের সঙ্গে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।
’জাতীয় সংসদ নির্বাচনে সঠিক জনপ্রতিনিধি নির্বাচন করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় বাংলাদেশ সামনের দিকে আরো এগিয়ে যাবে।’
নিরীহ ফিলিস্তিনি মুসলমানদের হত্যার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, যারা আমাদের মানবাধিকার ও গণতন্ত্রের বিষয়ে বিভিন্ন উপদেশ দেয় তারা নিরীহ মানুষ হত্যার বিরুদ্ধে ভূমিকা রাখলে সারা পৃথিবীতে শান্তি বিরাজ করবে।’
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খন্দকার মুশফিকুর রহমান, পুলিশ সুপার আব্দুল মান্নান, মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার আবদুল কাইয়ুম চৌধুরী।
এদিকে বৃহস্পতিবার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম মনোহরগঞ্জের দুর্গাপুর-খরখরিয়া ৫০ মিটার দীর্ঘ আরসিসি আর্চ গার্ডার সেতু উদ্বোধন করেন। অনুষ্ঠানে তিনি বলেন,বর্তমান সরকারের আমলে যোগাযোগ ব্যবস্থায় যুগান্তকারী পরিবর্তন এসেছে।
দেশের প্রত্যন্ত অঞ্চলে যোগাযোগ ব্যবস্থার উন্নতির ফলে ব্যবসা-বাণিজ্যের প্রসার এবং তাতে মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে।

  • কুমিল্লা