নার্সিং মহাপরিচালকের পদত্যাগের দাবিতে ব্রাহ্মণপাড়ায় নার্সদের মানববন্ধন

লেখক: আতাউর রহমান
প্রকাশ: ৪ দিন আগে

Spread the love

নার্সিং শিক্ষার্থী এবং নার্সিং পেশা নিয়ে কটুক্তি করে অবমাননাকর বক্তব্য দেওয়ার অভিযোগ তুলে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নুরের পদত্যাগের দাবিতে মানববন্ধন করেছেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত নার্স ও মিডওয়াফরা।

শনিবার ( ১৪ সেপ্টেম্বর ) সকাল সাড়ে দশটার দিকে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় তারা নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নুরের অশালীন বক্তব্যের তীব্র নিন্দা জানান। এছাড়াও তারা নার্সিং ও মিডিয়াইফারি মহাপরিচালক ও পরিচালক পদে এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্টার পদে উচ্চশিক্ষিত ও অভিজ্ঞ নার্স কর্মকর্তাগণের পদায়ন দাবি করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স রোকসানা আক্তার বলেন, নার্সদের নিয়ে কটুক্তি করায় আমরা নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করছি। তিনি নার্সিং পেশা নিয়ে অবমাননাকর বক্তব্য দিয়েছেন। আমরা তার পদত্যাগ দাবি করছি। পাশাপাশি এসব গুরুত্বপূর্ণ পদে আমাদের মধ্য থেকে উচ্চশিক্ষিত ও অভিজ্ঞতা সম্পন্ন নার্সদের পদায়ন করার দাবি জানাচ্ছি।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স তাহমিনা খানম বলেন, বিভিন্ন দাবি নিয়ে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে দেখা করতে গেলে তিনি ওই প্রতিনিধি দলের সঙ্গে বাজে ব্যবহার করেন। এ সময় তিনি মন্তব্য করে বলেন, ‘নার্সদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা দেওয়া সরকারের ভুল ছিল।’ তার এ ধরনের অবমাননাকর বক্তব্য ও বাজে ব্যবহারে আমরা ক্ষুব্ধ ও ব্যথিত হয়েছি। আমরা মহাপরিচালকের পদত্যাগ দাবি করছি।
এ সময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সিনিয়র স্টাফ নার্স রোকসানা আক্তার, ফারহানা বেগম, কোহিনূর আক্তার, তাহমিনা খানম, হোসনা আক্তার, কোহিনূর আক্তার, রাজিয়া সুলতানা, সাবিয়া খাতুন, বকুল আক্তার, রোমানা আক্তার, ফারজানা আক্তার, রহিমা খাতুন, ইফতেখার আলম হিমেল, মাহবুব রশীদ। এছাড়াও মিডওয়াইফদের মধ্যে উপস্থিত ছিলেন উম্মে কুলসুম, জান্নাতুল ফেরদৌস, হালিমা খাতুন, নাজমীন আক্তার প্রমুখ।

  • ব্রাহ্মণপাড়া