দাফনের সাত মাস পর কবর থেকে লাশ উত্তোলন

লেখক:
প্রকাশ: ২ years ago

Spread the love

আতাউর রহমানঃ
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় বিজ্ঞ আদালতের নির্দেশে দাফনের সাত মাস পর ময়নাতদক্ষের জন্য রিয়াজ উদ্দিন (৪৮) নামের এক ব্যক্তির লাশ উত্তোলন করা হয়েছে। গত বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে উপজেলার চান্দলা ইউনিয়নের হুরারপাড় এলাকায় নিহতের পারিবারিক কবরস্থান থেকে লাশ উত্তোলন করা হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো: কাউছার হামিদ ও পুলিশের পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ একরামুল হক উপস্থিত ছিলেন। পরে ময়নাতদন্তের জন্য লাশ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। নিহত রিয়াজ উদ্দিন উপজেলার চান্দলা ইউনিয়নের দক্ষিণ চান্দলা হুরারপাড় এলাকার বাসিন্দা মৃত আ: মান্নানের ছেলে।
মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) আল হাদী রবিন এ প্রতিনিধিকে জানান, গত ২০২২ জুলাই মাসে রিয়াজ উদ্দিনের মৃত্যুর ঘটনায় নিহতের বড় ভাই বাদী হয়ে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন। পরে বিজ্ঞ আদালত মামলাটি রুজু করে কবর থেকে লাশ উত্তোলনের নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে মামলার তদন্তের স্বার্থে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে নিহতের লাশ কবর থেকে উত্তোলন করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।
মামলাটির বাদী নিহতের বড় ভাই রকিব উদ্দিন এ প্রতিনিধিকে বলেন, ‘গত বছরের জুলাই মাসে কৌশলে আমার ছোট ভাই রিয়াজ উদ্দিনকে হত্যা করা হয়েছে। এই হত্যার সুষ্ঠু বিচার চেয়ে ওই সময় আমি আদালতে একটি হত্যা মামলা দায়ের করেছিলাম।’
থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ একরামুল হক এ প্রতিনিধিকে জানান, রিয়াজ উদ্দিন হত্যা মামলায় তার স্ত্রী জোসনা বেগম ও আজমল নামের এক ব্যক্তিকে আসামি করা হয়েছে। মামলার তদন্তের স্বার্থে তদন্তকারী কর্মকর্তাকে বিজ্ঞ আদালত নিহতের লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর নির্দেশ দেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ কাউছার হামিদ এ প্রতিনিধিকে জানান, নিহতের বড় ভাইয়ের মামলার প্রেক্ষিতে নিহতের সাত মাস পর বিজ্ঞ আদালতের নির্দেশে লাশ উত্তোলন করে মর্গে পাঠানো হয়েছে।

  • ব্রাহ্মণপাড়া