জুভেন্টাসকে হারিয়ে ফাইনালে ইন্টার মিলান

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১ বছর আগে

Spread the love

মিডফিল্ডার ফেডেরিকো ডায়াার্কোর দুর্দান্ত এক গোলেই নির্ধারণ হলো জয়-পরাজয়ের। স্টাডিও মায়েজ্জায় জুভেন্টাসের বিপক্ষে ফেডেরিকোর করা এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে ইন্টার মিলান। দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে এগিয়ে থেকেই কোপা ইতালিয়ার ফাইনালে পৌঁছে গেলো ইন্টার। টানা তৃতীয়বার ফাইনালে উঠলো তারা।
সেমিফাইনালের প্রথম লেগে জুভেন্টাস এবং ইন্টারের মধ্যকার ম্যাচটি হয়েছিলো ১-১ গোলে ড্র। ফাইনালে ওঠার পর অবশ্য প্রতিপক্ষের জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে ইন্টারকে। ফিওরেন্তিনা এবং ক্রেমন্সের মধ্যে যে জয়ী হবে, তার বিপক্ষেই ২৪ মে’র ফাইনালে মাঠে নামবে ইন্টার।
তবে ইন্টারমিলানের জন্য সেমিফাইনালে জুভেন্টাস ছিল একটি খাঁড়ার নাম। কারন এ নিয়ে ৬ষ্ঠবার সেমিতে জুভদের মুখোমুখি হয়েছিলো ইন্টার। কিন্তু আগের পাঁচবারই হারতে হয়েছিলো তাদের এবং এবারই প্রথম ইন্টারকে হারিয়ে ফাইনালে উঠতে পারলো মিলানের দলটি।
গতবার ফাইনালে মুখোমুখি হয়েছিলো দুই দল। জুভেন্টাসকে ফাইনালে ৪-২ গোলে হারিয়ে ৮ম বারের মত চ্যাম্পিয়ন হয়েছিলো ইন্টার। এবার জিততে পারলে এটা হবে তাদের ৯ম শিরোপা।
ম্যাচ জয়ের পর ইন্টার কোচ সিমোনে ইনজাগি বলেন, ‘এটা ছিল সত্যিই এক দুর্দান্ত সন্ধ্যা। অসাধারণ পরিচ্ছন্ন একটি ম্যাচ ছিল। দুই দলই প্রথম থেকে শেষ পর্যন্ত বলের খেলাকেই গুরুত্ব দিয়েছে। শরীরের খেলায় নয়। দুই লেগ মিলিয়ে আমার দলই ফাইনালে খেলার দাবি রাখে। খেলোয়াড়রা এই ম্যাচে দুর্দান্ত খেলেছে। প্রতিপক্ষও ছিল চমৎকার। এমন একটি দলের বিপক্ষে আমার ছেলেরা এক ইঞ্চির জন্যও পিছিয়ে পড়েনি।

  • বাংলাদেশ