গাড়ি পুড়িয়ে দেয়ায় সংবাদ সম্মেলন করেন কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের আহ্বায়ক আসিফ কবির

লেখক: স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

Spread the love

আওয়ামী সন্ত্রাস কর্তৃক কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের আহ্বায়ক মোঃ আসিফ কবির কে হত্যার উদ্দেশ্যে রাতের আঁধারে তার বাড়িতে অগ্নিসংযোগ ও গাড়ি পুড়িয়ে দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের আহ্বায়ক মোঃ আসিফ কবির ।
১২ এপ্রিল বুধবার দুপুর ১২ টায় সংবাদ সম্মেলনে কুমিল্লা উত্তর জেলা আহ্বায়ক মোঃ আসিফ কবির বলেন, আমার মৃত মায়ের শেষ স্মৃতি আমার ব্যবহৃত গাড়িতে তারা রাতের আঁধারে কাপুরুষের মত অগ্নিসংযোগ করেছে জনগণ যখন তাদের কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে তাদেরকে প্রত্যাখ্যান করছে ঠিক তখনই তারা সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে একটি ভয়ের পরিবেশ তৈরি করতে চায়। কুমিল্লা উত্তর জেলা ছাত্রদল স্পষ্ট ভাষায় বলে দিতে চায় হামলা করে অগ্নি সন্ত্রাস করে বাংলাদেশের গণতন্ত্রকামি ছাত্র-জনতার আন্দোলনকে বাধাগ্রস্থ করতে পারবে না । ১০ই এপ্রিল রাতে আমার গাড়িতে আগুন দেয়ার পরিপ্রেক্ষিতে আমি দাউদকান্দি থানায় মামলা দায়ের করার জন্য যাই, কিন্তু দাউদকান্দি থানায় দায়িত্ব কর্মকর্তা আমার মামলাটি গ্রহণ করেনি । এ কোন রাষ্ট্রে আমরা বসবাস করছি প্রশাসন কোন শক্তির ভয়ে আমার মামলা গ্রহণ করেনি, আজকের এই প্রেস কনফারেন্সের মাধ্যমে প্রশাসনের কাছে আমি প্রশ্ন করতে চাই, আর কতদিন চলবে এই অবস্থা। কোন অদৃশ্য শক্তির ভয়ে আমি নিরাপত্তা পাব না, কি কারণে আমার মামলা গ্রহণ করা হয়নি ।
কুমিল্লা উত্তর জেলা সদস্য সচিব মাহমুদুল হাসান তানিম বলেন, গত ৮ এপ্রিল বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে মহানগর এবং জেলা পর্যায়ের প্রত্যেকটি থানায় অবস্থান কর্মসূচি পালিত হয়েছে তারই অংশ হিসেবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল দাউদকান্দি উপজেলা শাখার অবস্থান কর্মসূচি গৌরীপুরে পালিত হয় । কর্মসূচি শেষ করে অবস্থান কর্মসূচির প্রধান অতিথি বিএনপি নির্বাহী কমিটির সদস্য খন্দকার মারুফ হোসেনসহ কর্মসূচির অন্যান্য নেতা কর্মীরা চলে যাওয়ার পর আওয়ামী লীগের লোকজন আমাদের উপর অতর্কিত হামলা চালায় । পরবর্তীতে রাতের আধারে কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের আহ্বায়ক আসিফ কবির এর বাড়িতে হামলা চালায় এবং তার ব্যক্তিগত গাড়ি পুড়িয়ে দেয় , পরে পুলিশ এবং ফায়ার সার্ভিসের লোকেরা এসে আগুন নিয়ন্ত্রণ করে । আমি সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই ছাত্রদলের আহ্বায়ক মোঃ আসিফ কবির।
এবিষয়ে দাউদকান্দি থানার অফিসার ইনচার্জ বলেন, আসিফ কবির আমার কাছে আসেনি, আমার কাছে আসলে আমি অবশ্যই ব্যবস্থা নিতাম ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ এর সাবেক সভাপতি কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক সবুজ, কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের সাবেক সভাপতি বোরহান উদ্দিন ভূঁইয়া, কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের সদস্য সচিব মাহমুদুল হাসান তানিম ,
যুগ্ম আহ্বায়ক ফরহাদ হোসেন, নাছির উদ্দিন রুবেল, সদস্য মাহবুব, কাজী রাসেল, গৌরিপুর কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক আব্দুল আল রয়েল, দাউদকান্দি উপজেলা ছাত্রদল নেতা কায়সার মোল্লা, শাকিল সিকদার, শাকিল চৌধুরী, সাইজ উদ্দিন, শামীম, আরিফ , হাসনাত, কেফায়েত, হুমায়ূন কবির নিরব, রনি, সোহেল সিকদার, সাজ্জাদ প্রমুখ।

  • কুমিল্লা