কুমিল্লায় সুদের টাকা পরিশোধ করতে গরু চুরি

লেখক: স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৮ মাস আগে

Spread the love

কুমিল্লার দেবিদ্বার উপজেলায় সুদের টাকা পরিশোধ করতে না পারায় বাধ্য হয়ে এক কৃষকের গোয়ালঘর থেকে একটি গরু চুরি করে নিয়ে যান জাকির হোসেন (৪৮) নামে এক ব্যক্তি। তবে চুরি হওয়ার ১২ ঘন্টার মধ্যে দেবিদ্বার থানা পুলিশ চোরসহ গরুটি উদ্ধার করে থানায় নিয়ে আসেন।
পরে ওই কৃষককে ফিরিয়ে দিয়েছে গরুটি। মঙ্গলবার রাতে দেবিদ্বার পৌরসভার পুরাতন বাজার এলাকায় এ ঘটনা ঘটে। অভিযুক্ত জাকির হোসেন জাফরগঞ্জ ইউনিয়নের হোসেনপুর গ্রামের মৃত আহাম্মদ আলীর ছেলে।
জানা গেছে, গত কয়েক বছর আগে হত দরিদ্র জাকির হোসেন স্থানীয় এক ব্যক্তির কাছ থেকে মোটা অংকের টাকা সুদ নেন। সম্প্রতি সুদের টাকা পরিশোধ করার জন্য চাপ সৃষ্টি করে সুদি কারবারী। এতে জাকির হোসেন কোন উপায় না পেয়ে দেবিদ্বার পুরাতর বাজার এলাকা থেকে একটি গরু চুরি করে ধামতি এলাকায় নিয়ে যায়। সেখানে থেকে বুধবার বিকাল ৪ টার দিকে জাকির হোসেনকে গরুসহ হাতে নাতে ধরে থানায় নিয়ে আসে পুলিশ।
মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মো. মাইনুল ইসলাম বলেন, বুধবার বিকাল ৪টার দিকে ধামতি ইউনিয়নের ভূঁইয়া বাড়ি থেকে গরুটি উদ্ধার করা হয়। এসময় গরু চুরির অভিযোগে জাকির হোসেনকেও আটক করা হয়। বর্তমানে গরুটি মালিকের হেফাজতে আছে।
দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নয়ন মিয়া বলেন, গরু চুরি হওয়ার ১২ ঘন্টার মধ্যে গরুটি উদ্ধার করা হয়। এ ঘটনায় গরুর মালিক অনিক ইসলাম থানায় লিখিত অভিযোগ দিয়েছেন, অভিযোগের সত্যতাও পাওয়া গেছে, আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

  • দেবিদ্বার