কুমিল্লায় একশত বিশ টাকায় পুলিশে চাকরি পেলেন ২০৬ জন

লেখক:
প্রকাশ: ২ years ago

Spread the love

নেকবর হোসেনঃ
কুমিল্লায় ট্রেইনি পুলিশ কনস্টেবল পদে কোনো ঘুষ, সুপারিশ ও হয়রানি ছাড়াই ২০৬ নিয়োগ প্রত্যাশী চাকরি পেয়েছেন। নিয়োগ পাওয়াদের মধ্যে ১৮১ জন পুরুষ ও ২৫ জন নারী।মঙ্গলবার সকালে কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান ট্রেইনি পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষার ফলাফল ঘোষণা করেন।নতুন নিয়োগ পাওয়াদের মধ্যে সাধারণ কোটায় ১১২ জন, মুক্তিযুদ্ধ কোটায় ৪০ জন। পোষ্য কোটায় পুরুষ ১৮, নারী-২৫ জন,আনসার কোটায় ১১ জন, এতিম কোটায় একজন নিয়োগ পেয়েছেন।
সকাল ১১টায় কুমিল্লা পুলিশ লাইন্স শহীদ আর.আই. এ.বি.এম আব্দুল হালিম মিনায়তনে আয়োজিত অনুষ্ঠানে নতুনদের বরণ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান। এসময় অতিরিক্ত পুলিশ সুপার আশফাকুজ্জামান (অপরাধ), কুমিল্লা সদর সার্কেল এসপি কামরান হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মতিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন,প্রতিটি মানুষ যদি তাদের নিজ নিজ অবস্থান থেকে সৎ হয়ে কাজ করে তাহলে দেশ আরো অনেক দূর এগিয়ে যাবে। স্মার্ট পুলিশ তৈরি করার জন্য ঢাকা পুলিশের হেডকোয়ার্টারে সহযোগিতায় স্বচ্ছভাবে কুমিল্লাতে ২০৬ জনকে নিয়োগ দিয়েছি। আলহামদুলিল্লাহ এখানে সবাই মেধাবী। এরা রাষ্ট্রের অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে। ঘুষ ছাড়া যেহেতু চাকরি হয়েছে নতুন নিয়োগ প্রাপ্তরা সৎ ভাবেই দায়িত্ব পালন করবেন বলে আমি আশা করি।উল্লেখ্য, গত ২০ ফেব্রুয়ারি কুমিল্লা পুলিশ লাইন মাঠে কনস্টেবল পদে চাকরির জন্য পরীক্ষা শুরু হয়। চাকরির জন্য আবেদন করেন ৫ হাজার ৮২২ জন। শারীরিক যোগ্যতায় বাদ পড়ে লিখিত পরিক্ষায় অংশ নেন ৪১৮৭ জন।লিখিত পরিক্ষায় উত্তীর্ণ হন ৫৭১ জন। পরবর্তীতে মৌখিক পরীক্ষায় কৃতকার্য হন ২০৬ জন।

  • ব্রাহ্মণপাড়া